Wellcome to National Portal
কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১০ জানুয়ারি ২০১৬

ইনফো-সরকার প্রকল্প থেকে প্রাপ্ত আইসিটি ইকুইপমেন্টসমূহ বিতরণ


প্রকাশন তারিখ : 2016-01-05

গত ০৫ জানুয়ারি ২০১৬ খ্রি: তারিখে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে স্থাপিত বাহাদুরপুর আইএফএম কৃষক (সমবায় সমিতি) ক্লাবের সদস্যদের মাঝে ন্যাশনাল আইসিটি ইনফ্রা-নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্নমেন্ট ফেজ-২ (ইনফো-সরকার) প্রকল্প থেকে প্রাপ্ত আইসিটি ইকুইপমেন্টসমূহ বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনাব মো: কামরুল হাসান, জেলা প্রশাসক, মৌলভীবাজার।

কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্রে ই-কৃষি সন্ত্রপাতি হস্তান্তর অনুষ্ঠানে বাহাদুরপুর আইএফএম কৃষক (সমবায় সমিতি) ক্লাবের সদস্যসহ এলাকার গন্যমান্য শতাধিক লোক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি কৃষকভাইদের উদ্দেশ্যে বলেন আপনারা যদি উৎপাদন বন্ধকরে দেন তবে আমাদের খাওয়া বন্ধ হয়ে যাবে। আপনাদেরকে যে সমস্ত আধুনিক আইসিটি ইকুইপমেন্টসমূহ দেয়া হয়েছে তার সঠিক ব্যবহার আপনাদেরকেই করতে হবে। সঠিক ব্যবহারের মাধ্যমে আপনাদের আর্থ-সামাজিক উন্নয়ন ঘটাবেন, পাশা-পাশি এলাকার সাধারন কৃষকদের ভাগ্য উন্নয়ন ঘটাতে সহায়তা করবেন। বিশেষ অতিথি কৃষিবিদ জনাব মো: শাহজাহান, উপ পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মৌলভীবাজার অনুষ্ঠানে উপস্থিত কৃষকদের উদ্দেশ্যে সরবরাহকৃত কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্র থেকে আইসিটি যন্ত্রপাতি দিয়ে কি ধরনের সেবা কিভাবে পাওয়া যাবে তার একটি বিবরণ তুলে ধরেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব গুলশানারা মিলি, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, জুড়ী। কিশোর রায় চৌধুরী মনি, ভাইস চেয়ারম্যান, জুড়ী। জনাব রনজিত শর্মা, ভাইস চেয়ারম্যান, জুড়ী। জনাব মীর বজলুর রশীদ, উপজেলা কৃষি অফিস, জুড়ী। জনাব নাজমুল ইসলাম, চেয়ারম্যান, জায়ফরনগর ইউনিয়ন, জুড়ী।